Header Ads

Header ADS

How to Use UltraISO To Make Bootable CD DVD and Mount ISO

How to Use UltraISO To Make Bootable CD DVD and Mount ISO



বুটেবল ডিভিডি সিডি চিত্র এবং মাউন্ট আইএসও তৈরি করতে কীভাবে আল্ট্রাসো ব্যবহার করবেন তা শিখুন। ইউএসবি ফাইল মাউন্ট এবং বার্ন করে ইউএসবি বুটেবল তৈরিতে আলট্রাসো ব্যবহার করা হয়।

UltraISO সফ্টওয়্যার ওভারভিউ
আইএসও ফাইলগুলি তৈরি এবং বার্ন করার জন্য একটি সফ্টওয়্যার উপলব্ধ। আপনার পিসিতে উইন্ডোজ 7 বা 8 ইনস্টল করতে ইউএসবি বুটযোগ্য তৈরি করা হচ্ছে। যদিও আমরা জানি সিডি  ডিভিডিতে আইএসও ফাইল জ্বালানোর জন্য আরও অনেক সরঞ্জাম রয়েছে তবে ফ্ল্যাশ ড্রাইভ কেন? এটি আপনার কার্যকারিতাটির সাথে পরিচিত করার জন্য যা আপনি আপনার ফ্ল্যাশ ড্রাইভে বুটযোগ্য তৈরিতে আইএসও ফাইলগুলি বার্ন করতে পারেন।

প্রথমে আপনার আল্ট্রাসো ইনস্টল করা দরকার, যদি এটি না থাকে তবে ডাউনলোডের জন্য নীচের বোতামটিতে ক্লিক করুন।

কীভাবে আলট্রাসো ব্যবহার করবেন
ধাপ 1:

আল্ট্রাসো সফ্টওয়্যারটি ডাউনলোড এবং ইনস্টল করুন। এটি প্রদান করা হয়েছে, আপনি আপনার ইউএসবি বুটেবল তৈরি করতে 30 দিনের ট্রেল সংস্করণ ডাউনলোড করতে পারেন।

ধাপ ২:

আল্ট্রাসি সফ্টওয়্যারটিতে ডান ক্লিক করুন এবং ‘প্রশাসক হিসাবে চালান’ বিকল্পটি নির্বাচন করুন। উইন্ডোটি অনুরোধ জানাবে এবং অ্যাপ্লিকেশনটি চালানোর জন্য আপনাকে "চালিয়ে যাও চেষ্টা করুন" এ ক্লিক করুন নিবন্ধভুক্ত করতে বলবে।


পদক্ষেপ 3: আপনার উইন্ডোজ 7 বা 8 আইএসও ফাইলটিতে ব্রাউজ করতে মেনু বার FILE খুলুন।

পদক্ষেপ 4: মেনু বারে ক্লিক করুন বুটবল ডিস্ক ইমেজ লিখুন। এটি রাইট ডিস্ক চিত্রের সংলাপ বাক্সটি চালু করবে।
পদক্ষেপ 5: আপনার ইউএসবি ফ্ল্যাশ হিসাবে ডিস্ক ড্রাইভ নির্বাচন করুন এবং ‘ইউএসবি-এইচডিডি হিসাবে পদ্ধতি লিখুন এবং তারপরে বিন্যাস বোতামটি টিপুন।
ফর্ম্যাটিং শুরু করার আগে, আপনার ইউএসবির সমস্ত ডেটা ব্যাকআপ করুন এবং তারপরে ফর্ম্যাট শুরু করুন।

ফর্ম্যাটিংয়ের সমাপ্তির জন্য ‘ওকে’ ক্লিক করুন।

পদক্ষেপ 6: একবার বিন্যাস শেষ হয়ে গেলে, সতর্কতা উইন্ডোটি প্রক্রিয়া শুরু করতে "হ্যাঁ" ক্লিক করবে। লেখার প্রক্রিয়াটি সম্পূর্ণ হওয়ার পরে আপনি দেখতে পাবেন ‘সফল বার্ন’।

এখন আপনার পিসির ইউএসবি পোর্টের সাথে ইউএসবি সংযুক্ত করুন এবং উইন্ডোজ ইনস্টল করুন।

সিদ্ধান্ত | আলট্রেইসো ব্যবহার করে ইউএসবি বুটবল তৈরি করা সহজ
ওহো! উইন্ডো ইনস্টল করার জন্য আপনি যখন বুটেবল সিডি  ডিভিডি এর অভাব হচ্ছেন তখন কি দুর্দান্ত হয় না, আপনি আপনার ইউএসবি বুটেবল করতে পারবেন। এটি এখন নতুন প্রযুক্তির একটি হস্তক্ষেপ যা এখন আমাদের প্রয়োজন এবং ইচ্ছা অনুযায়ী ডিভাইসটি ব্যবহারের অনেক উপায় রয়েছে। আমি আশা করি, ইউএসবি বুটেবল তৈরির ক্ষেত্রে যে কোনও সমস্যার মুখোমুখি আল্ট্রাসি সফটওয়্যারটি কীভাবে ব্যবহার করতে হয় তা শিখতে এটি আপনাকে সহায়তা করবে us

No comments

Powered by Blogger.